অপারেশন থিয়েটারে কুকুরের কামড়ে নবজাতক নিহত

প্রজন্ম ডেস্ক

অপারেশন থিয়েটারে নবজাতককে কামড়ে হত্যা করেছে একদল কুকুর। মঙ্গলবার ভারতের উত্তর প্রদেশে রাজধানী লখনৌ থেকে ১৮০ কিলোমিটার দূরে ফররুখাবাদ শহরের আকাশ গঙ্গা হাসপাতালে অপারেশন থিয়েটারে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

ওইদিন সকালেই নবজাতকটির মা কাঞ্চন ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভুক্তভোগী পরিবার জানায়, তাদের শিশুটিকে দেখানো হয়নি। রাস্তার কুকুর হাসপাতালের জানালা দিয়ে ঢুকে তিনঘণ্টা বয়সী ওই শিশুটকে কামড়ে রক্তাক্ত করে। কিন্তু স্বজনা যখন অপারেশন থিয়েটারের ভেতর কুকুরের গর্জন শুনতে পান ততক্ষণে সে নিহত হয়েছে।

ইতিমধ্যে হাসপাতালটি সিলগালা করে দিয়েছে পুলিশ। চিকিৎসক ও হাসপাতাল প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছেন ওই নারীর স্বামী।

পুলিশ বলছে, নবজাতকটির সারা শরীর ক্ষতবিক্ষত ছিল। ময়নাতদন্তে তার মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে। তদন্ত কর্মকর্তা ভেদ প্রকাশ পান্ডে বলেন, পরিবারের অভিযোগ শিশুটিকে একা ফেলে রাখা হয়েছিল। হাসপাতালের জানালা খোলা ছিল।

শিশুটির পরিবার জানায়, হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে তাদের বলা হয়েছে, শিশুটি মৃত জন্ম নিয়েছে। কিন্তু যখন চ্যালেঞ্জ জানানো হয়, তখন বিষয়টি গোপন রাখতে টাকা দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে তাদের।

ভারতীয় কর্তৃপক্ষ জানায়, কোনো ধরনের অনুমতি না নিয়েই হাসপাতালটি চালানো হচ্ছিল। অবৈধ হাসপাতাল চালানোর দায়ে তাদের শাস্তি দেয়া হবে।

মন্তব্য