‘৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এসএসসি পরীক্ষা’- শিক্ষা মন্ত্রণালয়

প্রজন্ম ডেস্ক

২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার পূর্ব নির্ধারিত সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারির (শনিবার) পরিবর্তে ৩ ফেব্রুয়ারি (সোমবার) থেকে পরীক্ষা শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন ও সরস্বতী পূজা আগামী ৩০ জানুয়ারি। পূজা ও নির্বাচনের সময় সমন্বয় করতে এসএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা পূর্বনির্ধারিত ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। বিভিন্ন মহল থেকে দাবি ওঠার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন পিছিয়ে নেওয়ার কারণে আমরা পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। পরীক্ষার নতুন সময়সূচি রোববার (১৯ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে প্রকাশ করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য আগামী ১ ফেব্রুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে ঢাকা সিটি ভোট পিছিয়ে যাওয়ার কারণে পরীক্ষাও পেছানো হলো দুই দিন। এবছর মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন পরীক্ষার্থী মাধ্যমিক স্তরের এ পরীক্ষায় অংশ নেবে।

মন্তব্য